সদস্য পদ

প্রাথমিক  সদস্য হওয়ার  শর্তাবলি :

কাঞ্চন নগর মডেল হাই স্কুল থেকে এস এস সি ও এইস এস সি পাশ কৃত সকল ছাত্র ছাত্রী সদস্য হতে হবে। তবে যারা একসময় উক্ত স্কুলে পড়াশুনা করতেন, কিন্তু পরবর্তীতে অন্য স্কুল থেকে এস এস সি ও এইস এস সি পাশ করেছেন, তারাও উক্ত সংগঠনের শর্তাবলি পূরণ সাপেক্ষে সদস্য হতে পারবেন। নির্ধারিত ফরমে সদস্য ফি প্রদান পূর্বক আবেদন করতে হবে। তবে শর্ত থাকে যে,তাদের আলাদা ডাটাবেজ তৈরি করতে হবে। এবং সেখানে কন ক্লাস থেকে কন ক্লাস পর্যন্ত পড়াশুনা করেছে সন সহ তাহা উল্লেখ করতে হবে।

সদস্য পদ বাতিল :

(ক) কোন সদস্যের বিরুদ্ধে দেশ কিংবা সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী কোন কাজ প্রমাণিত হলে তার সদস্যপদ বাতিল হবে।

(খ) কার্যকরী পরিষদের কোন সদস্য যুক্তি সংগত কোন কারন ছাড়া পর পর তিনটি সভায় অনুপস্থিত থাকলে তার সদস্যপদ বাতিল হবে। এক্ষেত্রে কার্যকরী পরিষদের সর্বসম্মতি/সংখ্যাগরিষ্ঠতার সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

(গ) সংগঠনের স্বার্থ পরিপন্থী ও আর্থিক ক্ষতির সাথে সংশ্লিষ্ট ব্যক্তির সদস্যপদ বাতিল বলে গণ্য হবে।

পদ হতে ইস্তফা :  কার্যকরী পরিষদের কোন সদস্য অথবা কোন সাধারন সদস্য ইস্তফা দিলে তার কারন উল্লেখ করে সভাপতি বরাবর পেশ করতে হবে। সভাপতি কার্যকরী পরিষদের সর্বসম্মতি ক্রমে সদস্যের পদত্যাগ পত্র গ্রহন কিংবা বাতিল করতে পারবেন। অবশ্য উপদেষ্টা পরিষদের ক্ষেত্রে এ ঘটনা ঘটলে উপদেষ্টা পরিষদই তার সমাধান করবে।

চাঁদা 

(ক) সংগঠনের প্রত্যেক সদস্যকে প্রতি মাসের ১০ তারিখের মধ্যে নির্ধারিত ৫০ টাকা প্রদান করিয়া চাদার রশিদ গ্রহন করতে হবে অথবা সমুদয় বছরের টাকা একবারে প্রদান করিলে সেক্ষেত্রে ৩০০ টাকা দিতে হবে।

(খ) আজীবন সদস্য গ্রহন করতে হলে এককালীন ১২০০০ টাকা প্রদান করতে হবে।

(গ) কোন বিশেষ অনুষ্ঠান উপলক্ষে কার্যকরী পরিষদের সর্বসম্মতি ক্রমে সদস্যের কাছ থেকে মানি রিসিটের মাধ্যমে বিশেষ চাঁদা বা অনুদান গ্রহন করা যাবে।

adminসদস্য পদ